• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০:২৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

গাজীপুরে হেফাজত-পুলিশ সংঘর্ষে কমপক্ষে ২০জন আহত

বীরযোদ্ধা / ১১৫
প্রকাশিত : ৮:৫৩ পিএম, (শুক্রবার) ২ এপ্রিল ২০২১

গাজীপুর সংবাদদাতা :

গাজীপুরে হেফাজতে ইসলাম ও পুলিশের মাঝে সংঘর্ষে ৭ পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। আজ শুক্রবার জুম্মা শেষে হেফাজত কর্মীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ করতে গেলে ওই সংঘর্ষ ঘটে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-কমিশনার (অপরাধ-উত্তর) শরীফুর রহমান বিষয়টি দ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানায়, হেফাজতে ইসলামের পূর্ব নির্ধারিত বিক্ষোভ কর্মসূচি মসজিদ চত্বরে পালনের অনুরোধ করা হয়েছিল। কিন্তু তারা মহাসড়কে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে হেফাজতকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়তে শুরু করে।

তিনি আরও জানান, হেফাজত কর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিপেটা, শতাধিক রাউন্ড টিয়ারশেল ও শটগান দিয়ে গুলি করে। ইটপাটকেলের আঘাতে পুলিশের ৭ সদস্য আহত হয়েছেন। তাদেরকে স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

গাজীপুর জেলা হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা মাসুদুল করিম সাংবাদিকদের বলেন, ‘বোর্ডবাজার এলাকায় শান্তিপূর্ণ কর্মসূচি হয়েছে। শুনেছি চৌরাস্তা জামে মসজিদ থেকে কে বা কারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন। তাদের মধ্যে আমাদের কেউ ছিলেন কি না মসজিদের ইমাম সাহেব নিশ্চিত করে বলতে পারেননি এবং তিনি কাউকে চেনেন না বলে জানান।’

সংঘর্ষের ঘটনায় ১৫ থেকে ২০ জনের মতো আহত হয়েছেন। তবে ওই মসজিদে হেফাজতের পক্ষ থেকে কোনো কর্মসূচি ছিল না বলেও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর