• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:১৮ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

গরীব কৃষকের পাশে সাংবাদিক নেতা

বীরযোদ্ধা / ৯০
প্রকাশিত : ৮:০২ পিএম, (বৃহস্পতিবার) ২৯ এপ্রিল ২০২১

মোঃ ফারুক হোসেন, ময়মনসিংহ ব্যুরো :

গরিব কৃষকের ধান কেটে দিলেন সাংবাদিক নেতা ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান। তার নেতৃত্বে তারই নিজ এলাকা ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মোক্ষপুর ইউনিয়নের সানকীভাঙ্গা গ্রামের এক কৃষকের ধান কেটে ফসল বাড়িতে তুলে দিয়েছে স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার কবির আহমেদ খানের নেতৃত্ব ৫০ জনের একটি দল স্বপ্রণোদিতভাবে ওই কৃষকের দুই বিঘা জমির ধান কেটে ঘরে ফসল তুলে দেন।

কবির আহমেদ খান বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য। এছাড়া বৃহত্তর ময়মনসিংহ রিপোর্টার্স ফোরামের (জিএমআরএফ) সভাপতিও তিনি। সাংবাদিক নেতা হিসেবে জাতীয় পর্যায়ে ইতিবাচক নানা প্রভাব রেখে চলছেন। এলাকার রাজনীতিতেও বেশ সক্রিয় রয়েছেন।

কৃষকের ধান কেটে দেওয়ার আগে এলাকার সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন সাংবাদিক কবির আহমেদ খান। পরে দল বেঁধে ধান কাটতে যান। সকাল থেকে দুপুর অবধি দুই বিঘা জমির ধান কাটা চলে।

সাংবাদিক নেতা কবির আহমেদ খান বীরযোদ্ধাকে বলেন, আমরা কৃষকের দুই বিঘা জমির ধান কেটে দিয়েছি। বাড়িতে ধান উঠিয়ে দিয়েছি। কৃষকের পাশে দাঁড়ানোর এই কর্মসূচিতে স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ ও কৃষক লীগের নেতারা অংশ নেন। কৃষকের পাশে সবারই এভাবে এগিয়ে আসা উচিত। সবাই এগিয়ে আসলে উৎসব আনন্দের সঙ্গে ধান কাটার পাশাপাশি শ্রমিক সংকটের সমস্যাও সমাধান হবে।

দুই বিঘা জমির ধান কেটে দেওয়ায় কৃষক কামাল সরদারও খুব খুশি। তিনি বীরযোদ্ধাকে বলেন, ধান কেটে দেওয়ার শ্রমিক পাচ্ছিলাম না। আবার হাতেও তেমন টাকা ছিলনা। ধান কাটা নিয়ে যখন চিন্তি হয়ে পরেছিলাম। আমাদের ছেলে সাংবাদিক কবিরের নেতৃত্বে ধান কেটে দেওয়ায় আমি খুবই খুশি।

ধানকাটার ওই কর্মসুচীতে থানা যুবলীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক সাইদুজ্জামান মন্ডল, মোক্ষপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি আমিনুর এহসান পারভেজ ও সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর