• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:০৪ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

কুনুইয়ের চোটে বাংলাদেশের বিপক্ষে খেলছেন না কেন উইলিয়ামসন

বীরযোদ্ধা / ৭৯
প্রকাশিত : ৭:১২ এএম, (মঙ্গলবার) ৯ মার্চ ২০২১

খেলাধুলা ডেক্স :

বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে চোট ধাক্কা খেলো নিউজিল্যান্ড। কুনুইয়ের চোটে ওয়ানডে সিরিজ থেকেই ছিটকে গেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

মৌসুমের বাকি অর্ধেকটা সময় বাম কনুইয়ের চোট ভুগিয়েছে কেনকে। এখন পরিস্থিতি এমনই যে, তাকে কিছুদিনের জন্য বাইরে থাকতেই হচ্ছে। এই চোট নিয়ে খেলায় অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫৩ রান করলেও শেষ তিন ম্যাচে সিঙ্গেল ফিগারে বিদায় নিতে হয়েছে তাকে।

অবশ্য আগে থেকে এটা অনুমিত ছিল যে আইপিএলের কারণে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও খেলা হবে না উইলিয়ামসনের। এর সঙ্গে চোটের যে অবস্থা তাতে তার পুরোপুরি ফিট হতেও সময় লাগবে প্রায় তিন সপ্তাহ। ফলে আইপিএলের শুরুর সময়টাতেই পুরোপুরি ফিট পাওয়া যাচ্ছে তাকে।

তার চোট প্রসঙ্গে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেছেন, কেন সব সময়ই নিজের দেশের হয়ে খেলতে ভালোবাসে। এই অবস্থায় নিজেকে বিরত রাখার সিদ্ধান্তটা মোটেও সহজ ছিল না।

এরপর স্টিড আরও যোগ করে বলেছেন, একজন ব্যাটসম্যানের সামনের কনুই খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু ওর চোটের অনেক দিন ধরেই উন্নতি হচ্ছিল না। তাই এ নিয়ে কিছু একটা করতে হতোই।

এরপরেই আসলো সামনের আরও গুরুত্বপূর্ণ ম্যাচের প্রসঙ্গ। যে কারণে কেনকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছেন না তারা, ক্রিকেটের একটি ঠাসা সূচি সামনে। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ট্যুর রয়েছে। তার ওপর রয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তাই আমরা চাইছিলাম যে কেন যেন সেগুলোর জন্য পুরোপুরি ফিট থাকে।

ফলে বাংলাদেশ সিরিজে কেনকে অবশ্যই মিস করবে নিউজিল্যান্ড। সেই কথাই জানালেন কিউই কোচ, অবশ্যই ওর ক্লাস ও নেতৃত্বগুণ আমরা বাংলাদেশ সিরিজে মিস করবো। কিন্তু এটাও ভাবতে হবে ওর বাদ পড়া মানে ওয়ানডে দলে আরেকজনের সুযোগ তৈরি হওয়া।

কেনের অনুপস্থিতিতে ওয়ানডে অভিষেক হতে পারে ডেভন কনওয়ের। টি-টোয়েন্টিতে এরই মধ্যে যিনি নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন। যার ৯ ইনিংসে গড় ৫২.২৮। কেনের জায়গায় দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। জানা গেছে, বাংলাদেশ সিরিজের জন্য তাদের দল ঘোষণা করা হতে পারে বৃহস্পতিবার। ওয়ানডে সিরিজটি মাঠে গড়াবে ২০ মার্চ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর