• বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৯:০৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

কালীগঞ্জে আগুনে পুড়েছে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠান

বীরযোদ্ধা / ১৩০
প্রকাশিত : ৩:২৭ পিএম, (মঙ্গলবার) ২৫ মে ২০২১

খালিদ হাসান :

ঝিনাইদহের কালীগঞ্জে আগুনে পুড়ে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠান ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শট সার্কিট থেকে ওই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ।

কালীগঞ্জ উপজেলার বসুন্দিয়া বাজারে মঙ্গলবার রাত ১ টার দিকে এ ঘটনা ঘটে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

স্থানীয়রা জানায়, রাত ১টার দিকে বৃষ্টির পানি একটি চায়ের দোকানের বৈদ্যুতিক মিটারে পড়ে আগুনের সূত্রপাত হয়। এ সময় চায়ের দোকানে থাকা একটি গ্যাস সিলিন্ডারে আগুন লেগে বিষ্ফোরিত হয়। বিস্ফোরণের ফলে আগুন দ্রুত চারিদিক ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে পুড়ে যায় একটি রেক্সিনের দোকান, দুইটি চায়ের দোকান, একটি মুদি ও একটি ফাষ্ট ফুডের দোকান।
সংবাদ পেয়ে মঙ্গলবার সকালে স্থানীয় স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ও উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমাপনী ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের সাথে কথা বলেছেন।

স্থানীয় শিক্ষক অলিয়ার রহমান বীরযোদ্ধাকে বলেন, আমি খবর পেয়ে এসে দেখি ৫টি দোকান আগুনে পুড়ে গেছে। তাদের বেঁচে থাকার শেষ সম্বল ভস্মিভূত হয়ে গেছে। এখন স্থানীয় প্রশাসন যদি এদের সাহায্যের হাত বাড়ায় তাহলে পুনরায় ঘুরে দাঁড়াতে পারবে বলে যোগ করেন এই শিক্ষক।

কালীগঞ্জ দমকল বাহিনীর ষ্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ বীরযোদ্ধাকে বলেন, খবর পেয়ে আমরা সেখানে উপস্থিত হয়ে ঘন্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন লাগার সাথে সাথে যদি আমাদেরকে জানানো হতো তাহলে ক্ষয়-ক্ষতির পরিমাণ হয়তো কম হতো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর