• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:৩২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ওরা ২০ টাকা করে জমিয়ে সাহায্য করে অসহায়দের

বীরযোদ্ধা / ১৪৬
প্রকাশিত : ৯:৩৮ পিএম, (বুধবার) ১২ মে ২০২১

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :

ওরা প্রায় ৬০জন। প্রতিমাসে ওরা ২০ টাকা করে জমা করে। সেই জমানো টাকা দিয়েই গরীব অসহায় মানুষদেরকে সাহায্য করে। বলছিলেন ‘পাড়াগাঁও মানব কল্যাণ ফাউন্ডেশনে’র ঈদ সামগ্রী নিতে আসা ভালুকা উপজেলার পাড়াগাঁও গ্রামের বড়চালার রমিজা বেগম।

‘পাড়াগাঁও মানবকল্যাণ ফাউন্ডেশন’ একটি স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন। এটি ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের পাড়াগাঁও গ্রাম ভিত্তিক অসহায়, দরিদ্র মানুষের সাহায্যার্থে কাজ করে। সংগঠনটির ফান্ড তৈরি হয় সদস্যদের দেওয়া ২০ টাকা চাঁদার মাধ্যমে। সঞ্চিত ওই অর্থ দিয়েই গ্রামের অসহায় মানুষের পাশে দাঁড়ায় তারা।

আজ বুধবার দুপুরে পাড়াগাঁও গ্রামের রানার অটোমোবাইলস কোম্পানী লিমিটেডের ১নং গেট এলাকার ২৫জন কর্মহীন, অসহায় দরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। অসহায় পরিবারগুলো ঈদ সামগ্রী সেমাই, চিনি, চাল, নুডলস, সাবান তেল পেয়ে বেশ খুশি হয়েছে।

সংগঠনটির সহ-সভাপতি হাফেজ মুঞ্জুর মাহমুদ বীরযোদ্ধাকে বলেন, গ্রাম ভিত্তিক আমাদের এ সংগঠনটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। গ্রামের অসহায় দরিদ্রদের সাহায্যের পাশাপাশি, দরিদ্র শিক্ষার্থীদের কোরআন ও আর্থিক সাহায্য প্রদান এবং বাৎসরিক তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করে থাকি। আমরা সদস্যরা মাসে ২০ টাকা করে জমিয়ে ফান্ড তৈরি করি এবং সেই ফান্ড থেকেই মানব কল্যাণে কাজ করি। স্বেচ্ছায় সেবাসহ গ্রামের বিভিন্ন কর্মকান্ডে কাজ করে যাবে আমাদের এ সংগঠনটি। এতে তিনি সকলের সহযোগিতা ও দোয়া চেয়েছেন।

ঈদ উপহার বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আসাদ উল্লা ফকির, সাধারণ সম্পাদক হাবিব জিহাদীসহ অন্যান্য সদস্যরা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর