• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:০৮ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

এবার টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ টাইগাররা

বীরযোদ্ধা / ৫৪
প্রকাশিত : ৪:৪৭ পিএম, (বৃহস্পতিবার) ১ এপ্রিল ২০২১

খেলাধূলা ডেক্স :

দ্বিতীয় ম্যাচে রান তাড়া করতে নেমে ডাকওয়ার্থ লুইস পদ্ধতি নিয়ে ম্যাচ রেফারি জেফ ক্রোর গাফেলতিতে ১৬ ওভারের ম্যাচে দেড় ওভার পর নতুন লক্ষ্য পেয়েছিল বাংলাদেশ। এবার সেই বৃষ্টিই সিরিজের শেষ টি-টোয়েন্টিকে টি-টেন ম্যাচে রূপান্তর করলো। দুই দলই সময়ে পেয়েছিল মাত্র ১০ ওভার। টসে জিতে ফিল্ডিং নেয়া বাংলাদেশ কিউইদের দেয়া ১৪২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে হেরেছে ৬৫ রানের বিশাল ব্যবধানে। ফলে টি-টয়েন্টি সিরিজেও ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হলো টাইগাররা।  এর আগে ওয়ানডে সিরিজও হারে টাইগাররা।

নিউজিল্যান্ডের কাছে নিয়ম রক্ষার জন্য হলেও এই ম্যাচ বাংলাদেশের কাছে ছিল বেশ গুরুত্বপূর্ণ। কারণ, কিউইরা ঘরের মাঠে বাংলাদেশের কাছে কোনো ফরম্যাটের ক্রিকেটেই কখনও হারেনি। এই ম্যাচে হারালে ইতিহাস গড়তে পারতেন নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহর অনুপস্থিতিতে শেষ টি-টোয়েন্টির অধিনায়ক লিটন দাস।

কিন্তু প্রথমে বোলিং নিয়ে ক্যাচ মিস এবং বাজে ফিল্ডিংয়ের মহড়ায় ১৪২ রানের চাপ নিতে পারেনি তরুণ দলটি। যাওয়া আসার মিছিলে মারকুটে হয়ে খেলতে গিয়ে খেই হারানো ব্যাটসম্যানদের মধ্যে মাত্র তিন জনের আছে দুই অঙ্কের রান! তাদের মধ্যে আবার সর্বোচ্চ একটি চার ও দুই ছক্কায় ১৯ রান ওপেনার মোহাম্মদ নাইমের। তিন বল হাতে থাকতেই সবকটি উইকেট উঠিয়ে নেয়া কিউইদের পক্ষে সর্বোচ্চ চার উইকেট নিয়েছেন টড অ্যাসল। তিন উইকেট নিয়েছেন আরেক অভিজ্ঞ পেসার টিম সাউদি।

এই ম্যাচে হারার ফলে টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশের স্বাদ পেলো বাংলাদেশ। ম্যাচসেরা হয়েছেন কিউই ওপেনার ফিন অ্যালেন এবং সিরিজসেরা হয়েছেন গ্লেন ফিলিপস। টানা ৩২ ম্যাচে হেরে নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে জয় অধরাই থাকল রাসেল ডোমিঙ্গোর শিষ্যদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর