• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

এবারও ঈদের জামাত হচ্ছে না কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদগাহে

বীরযোদ্ধা / ৬৫
প্রকাশিত : ৯:১৪ পিএম, (শনিবার) ১৭ জুলাই ২০২১

ময়মনসিংহ ব্যুরো :

করোনা মহামারি প্রকোপ নিয়ন্ত্রণে না আসায় আসন্ন ঈদুল আযহায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে না। গত তিন ঈদের ধারাবাহিকতায় এবারও স্থানীয় প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে। এবার নিয়ে টানা ৪ ঈদে জামাত অনুষ্ঠিত হচ্ছে না শোলাকিয়ায়।

কিশোরগঞ্জ শোলাকিয়া ঈদগাহ কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার (১৫ জুলাই) শোলাকিয়া ঈদগাহ কমিটির সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি জানান, শোলাকিয়ায় লাখো মুসল্লির সমাগম হয়। বর্তমানে করোনার ভয়াবহতাও দিন দিন বাড়ছে। তাই নিরাপত্তার কথা বিবেচনা করে এখানে এবারের ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে না।

তিনি আরও জানান, ‘মসজিদেও ঈদুল আজহার জামাত বড় পরিসরে হবে না। শহরের বিভিন্ন মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে একাধিক জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও বহুতল আবাসিক ভবনের ছাদে যেন ভবনের সবাই মিলে জামাত করেন সে বিষয়েও আমরা উদ্বুদ্ধ করছি।’

কিশোরগঞ্জ শোলাকিয়া ঈদগাহ কমিটির সদস্য সচিব সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির মিয়া বলেন, ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হচ্ছে না শোলাকিয়ায়। সদর উপজেলার কোথাও মাঠে জামায়াত হবেনা। অন্যান্য উপজেলায় স্থানীয় ভাবে সিদ্ধান্ত নিবেন।

১৮২৮ সালে শোলাকিয়া মাঠে ঈদের জামাতে সোয়া লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেন। এরপর এ মাঠের নাম ‘সোয়া লাখিয়া’ হয়ে যায়। পরে মাঠটি শোলাকিয়া নামেই পরিচিত হয়ে ওঠে।দেশ-বিদেশ থেকে মুসল্লিরা আসেন শোলাকিয়ায় ঈদের জামাত আদায় করতে। তবে গত বছর করোনা সংক্রমণের কারণে ঈদুল ফিতর ও ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়নি। এবার নিয়ে টানা ৪ ঈদে জামাত অনুষ্ঠিত হচ্ছে না শোলাকিয়ায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর