• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:১৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

এডিস মশার লার্ভা পেলেই জরিমানা

বীরযোদ্ধা / ৮১
প্রকাশিত : ৭:৫৯ পিএম, (রবিবার) ২৯ আগস্ট ২০২১

ময়মনসিংহ ব্যুরো :

নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় সেনানিবাস ১ নং গেট এবং হেলথ অফিসারের গলি এলাকার তিন ভবন মালিককে মোট ২০ হাজার টাকা জরিমানা করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

ময়মনসিংহ সিটি এলাকায় ডেঙ্গু প্রতিরোধে চলমান কার্যক্রমের অংশ হিসেবে আজ রবিবার বেলা ১১ টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে।

এডিস মশার লার্ভা পাওয়ায় এ নিয়ে গত দুই মাসে লক্ষাধিক টাকা জরিমানা করলো ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত। ডেঙ্গু প্রতিরোধে ময়মনসিংহ সিটি কর্পোরেশনে কার্যক্রম আজ পরিদর্শন করেন সচিব রাজীব কুমার সরকার।

অভিযান চলাকালে তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে সিটি কর্পোরেশনের কার্যক্রমের সঠিক বাস্তবায়নের সাথে নাগরিক সচেতনতার সমন্বয় একান্ত জরুরী। এডিস মশা বাসা-বাড়ির আঙ্গিনা, চিপসের প্যাকেট, টায়ার বা ঘরের ভেতর তিন দিনের বেশি জমে থাকা পরিস্কার পানিতে বংশবিস্তার করতে পারে। তাই আমাদেরকে ব্যক্তিগতভাবে সচেতন হতে হবে। না হলে সকল মশক নিধন কার্যক্রম এবং অভিযান ব্যর্থ হয়ে যাবে।

এ সময় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, মেডিকেল অফিসার ডাঃ রেদাউর রহমান খান, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, স্যানিটারি ইন্সপেক্টর জাবেদ ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর