• বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪০ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

উপেক্ষিত লকডাউন চোর পুলিশে জনগণ

বীরযোদ্ধা / ১০২
প্রকাশিত : ৪:০৩ পিএম, (সোমবার) ২৬ জুলাই ২০২১

মোহাম্মদ শাহিন, মাদারগঞ্জ (জামালপুর) :

চোর পুলিশ খেলার মতো মাদারগঞ্জে পালিত হচ্ছে লকডাউন। আইন-শৃংখলা বাহিনীর লোকজনকে দেখলেই বন্ধ করে দেওয়া হচ্ছে দোকানের সাটার। আবার মোবাইল টিমের বহর চলে গেলেই সাটার খুলছেন ব্যবসায়ীরা। এভাবে চলছে লকডাউন।

প্রধান সড়কের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও অলিগলির দোকানপাট খোলা রয়েছে আগের নিয়মে। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে দোকান নিয়ে বসতে দেখা গেছে হকারদের। ক্রেতাদের অনেকে মাস্ক পরলেও বিক্রেতারা এক্ষেত্রে উদাসীন।

মাস্ক ছাড়া স্বাভাবিকভাবেই চলাফেরা করছে মানুষ। শহরে ইজিবাইক, সিএনজি, লেগুনা আগের মতোই যাতায়াত করেছে স্বাভাবিক নিয়মে। স্বাস্থ্যবিধি না মেনে বহন করা হচ্ছে অতিরিক্ত যাত্রী। রাস্তায় মানুষেরও উপস্থিতিও বেড়েছে অনেক।

তবে স্বাস্থ্যবিধি মানতে ও লকডাউন কার্যকর করতে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী ও প্রশাসনের সহযোগিতায় বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

উপজেলার সচেতন মহলের দাবী উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের মাঠে থাকাটা এ অবস্থায় বেশ জরুরী। এমনটা হলে উপজেলার স্বাস্থ্য ব্যবস্থার যথেষ্ট উন্নতি হতো এবং প্রকৃত অর্থেই লকডাউনের সুফল পাওয়া যেতো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর